Logo
Logo
×

আন্তর্জাতিক

কলকাতা স্টেশনে অর্থ পাচারের অভিযোগে বাংলাদেশি গ্রেপ্তার 

Icon

আউটলুক ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ০৭:০৭ পিএম

কলকাতা স্টেশনে অর্থ পাচারের অভিযোগে বাংলাদেশি গ্রেপ্তার 

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা স্টেশন থেকে ১০ হাজার ৭০০ মার্কিন ডলারসহ মহম্মদ জলিল নামের এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শনিবার (২৭ এপ্রিল) সকালে তাকে গ্রেপ্তার করা হয়েছে। ডলারগুলো জব্দ করেছে শুল্ক দপ্তর। এই ঘটনায় তার বিরুদ্ধে বৈদেশিক মুদ্রা পাচারের আইনে মামলা করে তদন্ত শুরু করা হয়েছে। জলিল বাংলাদেশের রায়গঞ্জের শরীয়তপুরের বাসিন্দা।

আরপিএফ ও কাস্টমস জানিয়েছে, জলিল শনিবার মৈত্রী এক্সপ্রেস করে বাংলাদেশে যাওয়ার জন্য তিনি কলকাতা স্টেশনে যান। এ সময় নিয়ম মেনে যাত্রীদের তল্লাশি করছিলেন আরপিএফ এবং কাস্টমস দপ্তরের কর্মকর্তারা। সেই সময় জলিলের কাছে একটি মিক্সচার গ্রাইন্ডার দেখতে পান তারা। সেটি দেখে সন্দেহ হলে তল্লাশি শুরু করেন। এ সময় মিক্সচার গ্রাইন্ডার থেকে  ১০ হাজার ৭০০ মার্কিন ডলার উদ্ধার করা হয়। এটি ভারতীয় মুদ্রায় ৮ লাখ ৯২ হাজার রুপি।

উল্লেখ্য, বাংলাদেশ-ভারতের মধ্যে যোগাযোগকারী মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস কলকাতা স্টেশন থেকে চলে। তবে এই ট্রেনগুলোতে প্রায়ই পাচারের অভিযোগ শোনা যায়। আগে বিএসএফ পাহারার দায়িত্বে ছিল। তবে এখন আরপিএফ ও জিআরপি দায়িত্বে আছে। এছাড়াও ট্রেন ছাড়ার আগে অভিবাসন দপ্তর যাত্রীদের তল্লাশি করে। 

অনুসরণ করুন