Logo
Logo
×

সংবাদ

পটুয়াখালীর রাঙ্গাবালীর খালে ভেসে এল টর্পেডো, বিস্ফোরণের আশঙ্কা

Icon

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ০৭:১৯ পিএম

 পটুয়াখালীর রাঙ্গাবালীর খালে ভেসে এল টর্পেডো, বিস্ফোরণের আশঙ্কা

জাহাজ বিধ্বংসী অস্ত্র টর্পেডোর মতো দেখতে লম্বা একটি বস্তু ভেসে এসেছে পটুয়াখালীর রাঙ্গাবালীর মীরকান্দা গ্রামের খালে।এটির দৈর্ঘ্য প্রায় ২৭ ফুট ও প্রস্থ ৩ ফুট। ভাসমান বস্তুটি দেখতে উৎসুক জনতা ভিড় করেছে। তবে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এটি ব্যবহৃত বা অকার্যকর টর্পেডো হতে পারে বলে মনে করছেন কোস্ট গার্ড কর্মকর্তা। সে ক্ষেত্রে বিস্ফোরণ ঘটার আশঙ্কা রয়েছে। 

এদিকে খবর দুপুরে ঘটনাস্থলে পৌঁছে বস্তুটির কাছ থেকে সরিয়ে দেওয়া হয় লোকজনদের। আর অন্যত্র যাতে ভেসে না যায়, এ জন্য রশি দিয়ে বেঁধে রাখা হয়। 

রাঙ্গাবালী থানার ওসি হেলাল উদ্দিন বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। কোষ্টগার্ডের সদস্যরা ছবি দেখে এটি প্রাথমিকভাবে টর্পেডো বলে জানিয়েছেন। যেহেতু এটি ভেসে এসেছে, তাই ব্যবহৃত বলে ধারণা করা হচ্ছে। তিনি আরও বলেন, বঙ্গোপসাগর থেকে রাবনাবাদ চ্যানেল হয়ে এই টর্পেডোটি ভাঙ্গার খালে প্রবেশ করতে পারে। এ বিষয়ে কোস্ট গার্ড অবহিত করা হয়েছে। তাঁরা প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

এ বিষয়ে কোস্ট গার্ড রাঙ্গাবালী আউটপোস্টের কনটিনজেন্ট কমান্ডার মো. আবুল কালাম আজাদ বলেন, ‘আমাদের আন্ধারমানিক নদীতে যে দলটি আছে, তারা ঘটনাস্থলে যাচ্ছে। যতটুকু আমি দেখলাম, ওটা টর্পেডো হতে পারে, মিসাইল না। টর্পেডোর মাঝখানে যেভাবে জোড়া থাকে, সেভাবে ওটারও আছে। যেকোনো বড় জাহাজকে ধ্বংস করে দেওয়ার কাজে টর্পেডো ব্যবহার হয়। এটা নৌবাহিনীর কাছে আছে।’

প্রত্যক্ষদর্শীরা বলেছন এটি দেখতে ভারী কোনো অস্ত্রের মতো। পাশের রাবনাবাদ চ্যানেল হয়ে হয়তো এটি ভাসতে ভাসতে এই খালে এসেছে। সবাই এটিকে উদ্ধার করে সরিয়ে নেওয়ার জন্য দাবি জানান।

 

 

অনুসরণ করুন