এক চুমুতে রুবিয়ালেসের আড়াই বছরের জেল!

এক চুমুতে রুবিয়ালেসের আড়াই বছরের জেল!

এক চুমুতে রুবিয়ালেসের আড়াই বছরের জেল!

গতবছর নারী ফুটবল বিশ্বকাপের ফাইনালে পুরস্কার বিতরণের সময়ে স্পেনের ফুটবলার হেনিফার এরমোসোর ইচ্ছার বিরুদ্ধে স্পেন ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) সাবেক সভাপতি লুইস রুবিয়ালেস। যার শাস্তি হিসেবে সব ধরণের ফুটবল থেকে তিন বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন স্পেন ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস। যা এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করে ফিফা। এবার এবার এই চুমুকাণ্ডের ঘটনায় দেশটির রাষ্ট্রপক্ষের কৌঁসুলি রুবিয়ালেসের ৩০ মাস বা মোট আড়াই বছরের কারাদণ্ড চেয়েছেন।

উচ্চ আদালতের একজন প্রসিকিউটর আবেদনটি করেন। বুধবার আদালতের নথি গণমাধ্যমে প্রকাশের পর, এ তথ্য জানা যায় ইউরোপীয় সংবাদ মাধ্যমগুলোতে। ইউরোপীয় গণমাধ্যমের তথ্য অনুসারে, রুবিয়ালেস দোষী সাব্যস্ত হলে তাকে কারাগারে যেতে হতে পারে। যেখানে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মার্তা দুরান্তেজ ৪৬ বছর বয়সী রুবিয়ালেসের বিরুদ্ধে যৌন নিপীড়ন এবং জবরদস্তিমূলক কর্মকাণ্ডের অভিযোগ এনেছেন।

দুরান্তেজ রুবিয়ালেসের প্রথম অপরাধের জন্য ১ বছর এবং দ্বিতীয়টির জন্য ১৮ মাস বা দেড় বছর সাজা চেয়েছেন। তিনি আরও দাবি করেছেন, হেরমোসোকে ৫০ হাজার ইউরো (৫৯ কোটি ৪০ লাখ টাকা) ক্ষতিপূরণও দিতে হবে রুবিয়ালেসকে।

এদিকে এই সরকারি আইনজীবী স্পেন নারী দলকে বিশ্বকাপ জেতানো কোচ হোর্হে ভিলদা, ফেডারেশনের বর্তমান ক্রীড়া পরিচালক আলবার্ত লুকি, ফেডারেশনের মার্কেটিং বিভাগের প্রধান রুবেন রিভেরার বিরুদ্ধে রুবিয়ালেসকে সমর্থন জানানো এবং ‘চুমুটি দুজনের সম্মতিতেই হয়েছিল’—হেরমোসোকে দিয়ে জোর করে এমন কথা বলানোর অভিযোগ এনেছেন। এই তিনজনের ১৮ মাস করে জেল হতে পারে।

অভিযোগে বলা হয়েছে, এই তিন কর্মকর্তা হেরমোসোকে কখনো সরাসরি, কখনো তার সতীর্থ খেলোয়াড়, বন্ধুবান্ধব এবং পরিবারের মাধ্যমে ‘নিরবচ্ছিন্ন এবং বারবার চাপ প্রয়োগ’ করে হয়রানি করেছিলেন। তাদের প্রত্যেকের জন্য ১৮ মাস কারাবাসের শাস্তি চেয়েছেন দুরান্তেজ। এছাড়া হেরমোসোকে ক্ষতিপূরণ হিসেবে রুবিয়ালেস, ভিলদা, লুকি ও রিভেরাকে যৌথভাবে আরও ৫০ হাজার ইউরো দিতে বলেছেন। যদিও ভিলদা, লুকি ও রিভেরা আদালতে উপস্থিত হয়ে তাদের বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন।

নারী ফুটবলারকে চুমুকাণ্ডে বড় শাস্তি পাচ্ছেন রুবিয়ালেস পরবর্তী

নারী ফুটবলারকে চুমুকাণ্ডে বড় শাস্তি পাচ্ছেন রুবিয়ালেস

কমেন্ট

6090 Dawson Blvd, Suite H, Norcross, GA, United States, Georgia [email protected]